আর্জেন্টিনা বনাম ব্রাজিল ফাইনাল; ব্রাহ্মণবাড়িয়ায় ঘুম হারাম

 ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে আগামী ১১/০৭/২০২১খ্রি. রবিবার ভোর ৬টায়  কোপা এমেরিকার ফাইনাল খেলায় মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। খেলাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় বিরাজ করছে টানটান উত্তেজনা। তাই প্রস্তুতিরও অভাব নেই কোনো অংশে। এমনকি এক্ষেত্রে পুলিশ বাহিনীর তৎপরতাও কোনো অংশে কম নয়। কেননা, গত ২বছর যাবত দেশের অন্যতম আলোচিত বিষয় ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন এলাকায় সংঘর্ষের ঘটনা। যদিও এর পেছনে মিডিয়া আর সোশ্যাল মিডিয়ার অবদান অনস্বীকার্য। 

“দেখতে গিটারের মতো; কিন্তু মাছ- গিটারফিশ”

 
গত মঙ্গলবারও কোপা আমেরিকার ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে কথা কাটাকাটি নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে সংঘর্ষে জড়ায় এবং ৪ জন আহতও হয়। এমনকি ওই সংঘর্ষের খবর প্রকাশিত হয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘বুয়েন্স এইরেস টাইমস’-এ।
Buenos Aires Times
বুয়েন্স এইরেস টাইমস’ এর রিপোর্ট

তাই আসন্ন কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনার খেলাকে কেন্দ্র করে  নিরাপত্তা জোরদারের পদক্ষেপ নিয়েছে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ। খেলাকে কেন্দ্র করে শহরের বিশেষ বিশেষ জায়গায় মোতায়েন থাকবে পুলিশের বিশেষ টিম  । এ ছাড়াও পুলিশের পক্ষ থেকে জারি করা হয়েছে বিশেষ প্রজ্ঞাপন  বলে জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন ।

ট্রাম্পের সকল একাউন্ট ব্লক; আদালতে মামলা দায়ের

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর লকডাউন কার্যকরে এমনিতেই ইউনিয়ন পর্যায়ের বিট পুলিশিংয়ের টিমগুলোর পাশাপাশি পুরো জেলায় পুলিশের ২৫টিরও অধিক বিশেষ টিম কাজ করছে। ব্রাজিল-আর্জেন্টিনার খেলা নিয়ে ইতোমধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটায় ফাইনাল খেলাকে কেন্দ্র করে জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করার প্রস্তুতি নেয়া হয়েছে। 

সতর্ক অবস্থানে পুলিশ বাহিনী

তাই খেলাটি যাতে বড় স্ক্রিনে, খোলা জায়গা, ক্লাব বা চায়ের দোকানে দেখার আয়োজন না করা হয় সেটি মাইকিং করে জানিয়ে দেওয়া হয়েছে। এমনকি খেলা শেষে কোনো বিজয় মিছিল করা যাবে না। খেলার দিন ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশের বিশেষ টিম। এছাড়াও জেলার ১১৬টি বিটে চারজনের দল করে মাঠে থাকবে পুলিশ। এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তা চান তিনি।

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *