গাজীপুরবাসীর জন্য চরম স্বস্তির খবর

রাজধানী ঢাকার প্রবেশদ্বার বলা হয় গাজীপুর শহরকে। দেশের প্রায় ৩৭টি জেলার মানুষ চলাচল করে গাজীপুর শহর হয়ে। কিন্তু তারপরও প্রশাসনের বঞ্চনার চোখেই রয়েই গেল এই গাজীপুরবাসী। রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগব্যবস্থা সহজতর করার লক্ষ্যে ২০১২ সালে গাজীপুরের চৌরাস্তা থেকে বিমানবন্দর পর্যন্ত দেশে প্রথম বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ শুরু হয়। কিন্তু সঠিক সময়ে প্রকল্পটির কাজ শেষ করতে না পারায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে গাজীপুরবাসীসহ সারাদেশ থেকে গাজীপুর চৌরাস্তা হয়ে ঢাকামুখী যাত্রীদের। মহাসড়কে খানাখন্দ, সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতায় সৃষ্ট যানজটে ঘণ্টার পর ঘণ্টা যাত্রীদের অপেক্ষা করতে করতে দুর্ভোগের মাত্রা সীমা ছাড়িয়েছে। তাই এ নিয়ে এই মহাসড়কে চলাচলকারী যাত্রীদের ক্ষোভ দীর্ঘদিনের।

যাত্রীরা বলেন, ‘ রাস্তা খারাপ হওয়া এবং প্রশাসনের সুদৃষ্টি না থাকায়  গাজীপুর চৌরাস্তা থেকে ঢাকা পৌঁছাতে তিন থেকে চারগুণ সময় বেশি লাগছে বৃষ্টি হলে।  রাস্তা ভাঙ্গা, বড় গাড়ি যেতে পারে না, ছোট গাড়িও যেতে পারে না।’

এমনকি রাস্তার বেহাল দশায় অসন্তুষ্ট গাজীপুর সিটি কর্পোরেশনের মানবিক মেয়র জাহাঙ্গীর আলম ।  তিনি বারবার  তাগিদ দিয়েও কাজে গতি আনা যায়নি বলে অভিযোগ তার।

তিনি বলেন, ‘প্রজেক্টের যে ডিজাইন করেছে তাদের একটি ভুল আছে, এবং তাদের যে পিডি আছে তারা কন্ট্রাকটরদের চাপ দিয়ে কাজটা করায়নি। এতো বছর হয়ে গেছে কিন্তু তারা রাস্তার কাজ এখনো সমাপ্ত  করতে পারেনি।’

অবশেষে গাজীপুর-২ আসনের সাংসদ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল মহোদয়ের একান্ত চেষ্টা এবং রেলমন্ত্রীর সাথে বারবার যোগাযোগের ফলে গাজীপুরবাসী পেল স্বস্তির সংবাদ।  করোনা মহামারীর কারণে বন্ধ থাকা বিশেষ ট্রেনগুলো আজ ২০শে জুন থেকে পুনরায় চালু হল।

v

রেলওয়ের উপপরিচালক রেজাউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানান, মহাসড়কে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। যাত্রীচাহিদা বিবেচনায় দুর্ভোগ লাঘবের জন্য তুরাগ এক্সপ্রেস ১, ২, ৩ ও ৪, টাঙ্গাইল কমিউটার ১ ও ২ ট্রেন  চলবে। মোট আসনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করে ট্রেন পরিচালনা করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

জয়দেবপুর থেকে ঢাকাগামী  বিশেষ ট্রেনের সময়সূচী: 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *