https://nabajagoron.com/?p=737

তিতুমীর কলেজে অনলাইন পেমেন্ট সিস্টেম উদ্বোধন

তিতুমীর কলেজে অনলাইন পেমেন্ট সিস্টেম উদ্বোধন

https://nabajagoron.com/?p=737

১৯৬৫ সালে ঢাকার মহাখালীতে কলেজটি ‘জিন্নাহ কলেজ’ নামে প্রতিষ্ঠা হয়। দেশ স্বধীন হওয়ার পর নামকরণ করা হয় শহিদ তিতুমীরের নামানুসারে সরকারি তিতুমীর কলেজ। তিতুমীর কলেজ ঢাকার পুরাতন কলেজের মধ্যে একটি। কলেজটি প্রতিষ্ঠার শুরুতে ইন্টারমিডিয়েট পর্যায়ে পাঠদান করা হতো। পর্যায়ক্রমে কলেজটির শিক্ষা কার্যক্রম ডিগ্রী এবং অনার্স পর্যায়ে উন্নীত করা হয়। বর্তমানে শুধুমাত্র উচ্চ শিক্ষার সুযোগ রয়েছে কলেজটিতে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ও মাস্টার্স শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

কলেজটিতে প্রায় ষাট হাজারের মতো শিক্ষার্থী থাকায় সারা বছরই বিভিন্ন প্রকার একাডেমিক ফি, পরীক্ষার ফি, সেশন ফি ইত্যাদি পরিশোধ করার জন্য কাউন্টারে ভীড় লেগেই থাকে। সনাতন পদ্ধতিতে ফি গ্রহণের কারণে পোহাতে হয় বিভিন্ন ঝামেলা ও বিড়ম্বনা। তাই এ থেকে মুক্তি লাভের উদ্দেশ্যে ফি গ্রহণে আনা হয় আধুনিকায়ন।  আজ ১৮ই আগস্ট (বুধবার) তিতুমীর কলেজ প্রশাসনের সাথে এ সম্পর্কিত একটি চুক্তি সম্পন্ন হয়েছে  নগদ, বিকাশ ও ডিবিবিএল এর  সাথে। চুক্তিপত্রে কলেজের পক্ষে স্বাক্ষর করেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আশরাফ হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা সহ অন্যান্য সিনিয়র শিক্ষকবৃন্দ। চুক্তির  বিষয় নিশ্চিত করে তিনি  বলেন, এখন থেকে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা তাদের সকল ধরণের ফি অনলাইনের মাধ্যমে পরিশোধ করতে পারবে।

https://nabajagoron.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *